Upload your video and earn money 50৳/video Upload

ফেসবুক স্ট্যাটাস 🤳 Facebook Status

ফেসবুক স্ট্যাটাস || Facebook Status, ফেসবুক স্ট্যাটাস, Facebook Status, ফেসবুক স্ট্যাটাস Facebook Status
MD Munna Hossen
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
StatusApps
ভুলেও আপনার বন্ধুদেরকে বিশ্বাস করবেন না। যেকোনো মুহূর্তে ওরা আপনার মান ইজ্জত লুটে নিতে পারে।
StatusApps
ছাত্র জীবনে আমাদের সবচেয়ে কমন অজুহাত ছিল, “স্যার তার বউ এর সাথে ঝগড়া করে আমার খাতা দেখছে।”
StatusApps
দশ টাকা ভাড়া বাঁচানোর জন্য বাসে উঠেছিলাম। এদিকে ভাইয়া-আপুরা হাততালি দিয়ে আমার কাছ থেকে বিশ টাকা নিয়ে গেল।
StatusApps
আপনি কখনো এক বয়ফ্রেন্ডের জন্য দাবিদার দুইজন গার্লফ্রেন্ডকে দেখেছেন? যদি দেখে থাকেন তাহলে ধরে নিন ওদের দুজনের মধ্যে বলির পাঠা, বয়ফ্রেন্ডই হবে।
StatusApps
আসলে আমার বন্ধু আর তার গার্লফ্রেন্ডের সব কথা শোনার পর আমি যা বুঝলাম।‌ ভুলটা আসলে আমারই ছিল। কেন যে ওদের কথা শুনতে গিয়েছিলাম?
StatusApps
আমার বান্ধবীর বাচ্চারা নাকি কার্টুন না দেখে খাবার খায় না। এদিকে আমি এখনো গোপাল ভাঁড় দেখতে দেখতে ভাত খাই।
StatusApps
শান্তি ভাগাভাগি করার জন্য একজনকে হৃদয় দিয়েছিলাম। শেষ পর্যন্ত সেই আমার বাকি শান্তিটুকু নিয়ে ভাগছে।
StatusApps
বউয়ের অনুরোধে সিগারেট ছাড়ার জন্য ছেলে টা বললো, “আজকে সিগারেট খাবো না।” আর এদিকে বন্ধুরা বললো, দোস্ত ভাবীর কসম। একটা সিগারেট খা। বাকিটা ইতিহাস।
StatusApps
বাবার পকেট মেরে গার্লফ্রেন্ডের জন্য গিফট কিনে দেয়া ছেলেটা ও ফেসবুকে স্ট্যাটাস দেয়, “বাবাই আমার বটবৃক্ষের ছায়া।
StatusApps
সবাই ই দিন দিন ফেমাস হয়ে যাচ্ছে। আর এদিকে যারা আমাকে চিনতো, তারা ও আমাকে ভুলে যাচ্ছে।
ফেসবুক স্ট্যাটাস যে কেউ চাইলে যখন ইচ্ছা তখন প্রকাশ করতে পারে। কারণ ফেসবুক উন্মুক্ত করে রেখেছে নিজের একাউন্ট থেকে যেকোনো ধরনের স্ট্যাটাস প্রকাশ করার সিস্টেম। আমাদের ফেসবুকের হোম পেজে একেবারে হেডার বা উপরের দিকে একটি বক্স রয়েছে যেখানে ফেসবুক স্ট্যাটাস দেওয়ার আপডেট আপনি যখন ইচ্ছা তখনই প্রকাশ করতে পারেন।

ফেসবুক স্ট্যাটাস Facebook Status
ফেসবুক স্ট্যাটাস Facebook Status


ফেসবুকে শুধু স্ট্যাটাস নয়, পোস্ট আকারেও স্ট্যাটাসগুলোকে প্রকাশ করা যায়। এটিকে আবার অনেক গ্রুপে কোটি কোটি মানুষ যোগ দিয়েছে সেখানেও স্ট্যাটাস অনেকেই প্রকাশ করে থাকে। এর কারণটা হচ্ছে স্ট্যাটাস এমন পোস্ট যার ভিতরে নিজের ক্রিয়েটিভিটির জ্ঞান থাকে।

সহজভাবে উপস্থাপন করার জন্য অনেক জ্ঞান একত্রিত করে ছোট্ট একটা স্ট্যাটাস তৈরি করা হয়। এবং যখন ফেসবুকে স্ট্যাটাস প্রকাশ করা হয় তখন সেটি যে কেউ দেখার সঙ্গে সঙ্গে একটু চিন্তা করেই অনেক জ্ঞান অল্প সময়ে অর্জন করে নিতে পারে। তবে আমরা দেখি ফেসবুকে হাজার রকম স্ট্যাটাস থাকলেও বেশিরভাগ লোক এর সঠিক ব্যবহার করে না। আমাদের যে কোন স্ট্যাটাসই হোক না কেন সেটা যদি মানুষের উপকার বা জ্ঞানের ভেতরে না থাকে তাহলে এই স্ট্যাটাসের কোন মূল্য নেই।

ফেসবুক স্ট্যাটাস কি?

ফেসবুক হলো এমন সোশ্যাল মিডিয়া যেটা সামাজিক যোগাযোগ মাধ্যমের উন্মুক্ত ও শীর্ষ কোম্পানি। আর স্ট্যাটাস হচ্ছে এমন অবস্থা যেটা মানুষের ঘটে যেতে পারে বা গিয়েছে বা হতে পারে এরকম কথা সংক্ষিপ্ত আকারে। সুতরাং ফেসবুক স্ট্যাটাস কে একত্রিত করে আমরা বুঝতে পারি, ফেসবুকে প্রকাশ করার কিংবা পোস্ট করার উপযোগী গুরুত্বপূর্ণ মানুষের অবস্থান হিসেবে স্ট্যাটাস প্রকাশ।
  • অর্থাৎ ফেসবুকে দেওয়ার মতো কোনো পোস্ট সেটি হলো ফেসবুক স্ট্যাটাস। facebook স্ট্যাটাস থেকে আমরা শিখতে পারি অনেক বড় বড় শিক্ষার সংক্ষিপ্ত বিবরণ। সেখানে থাকে ছোট্ট করে এমন কথা যার ভিতরে লুকায় থাকে হাজারো জ্ঞান। ফেসবুক স্ট্যাটাস থেকে আরো আমরা বুঝতে পারি মানুষের বর্তমানের দুঃখ, বেদনা, ভালোলাগা এবং বিনোদন।
  • মানুষ ভিন্ন ধরনের, এক এক মানুষ এক এক রকম ফেসবুকে স্ট্যাটাস প্রকাশ করে থাকে। কোন স্ট্যাটাসের ভিতর আমরা ভালো কিছু পায় আবার হাজারো স্ট্যাটাস রয়েছে যেখানে খারাপের ভরপুর। আমাদের এই ধরনের ফেসবুক স্ট্যাটাস ব্যবহার করার পূর্বে অবশ্যই বেশ কিছু বিষয় খেয়াল রাখতে হবে।
এমনকি গুরুত্বপূর্ণ ফেসবুক স্ট্যাটাস গুলি আমাদের কাছে উপস্থাপন হলে তা থেকে আমাদের শিক্ষা গ্রহণ করা উচিত। কারণ বেশিরভাগ উপযোগী ফেসবুক স্ট্যাটাস এর ভেতর কোনো না কোনো বিষয়ের ইঙ্গিত দেওয়া হয়। এবং এই ইঙ্গিত এর ভিতর অনেক শিক্ষা লোকায় থাকে। এতক্ষণে আমরা ফেসবুক স্ট্যাটাস কি? এই বিষয়টি বোঝার জন্য অনেক সহজ সরল বিষয়ে তিনি বেশি বকবক করলাম! এই আশায় যে আপনারা ফেসবুক স্ট্যাটাস সম্বন্ধে আরো কিছু সহজ ধারণা অর্জন করতে পারেন।

ফেসবুক স্ট্যাটাস এর সঠিক ব্যবহার!

আমরা ইতিমধ্য ফেসবুক স্ট্যাটাস সম্বন্ধে জানলেও ফেসবুকের স্ট্যাটাস এর সঠিক ব্যবহারেও টাচ করেছিলাম। যেখানে আমরা যদি ফেসবুকের স্ট্যাটাস এর সঠিক ব্যবহার করতে চায় তাহলে দুই ক্যাটাগরির বিষয় তিনি আলোচনা করা উচিত।
১. ফেসবুক স্ট্যাটাস এর সঠিক ব্যবহারে নিজের শিক্ষা গ্রহণ করা উচিত।

২. ফেসবুক স্ট্যাটাস এর সঠিক ব্যবহারে অন্য শিক্ষা দেওয়া উচিত।
অনেকে বলতে পারেন ফেসবুক স্ট্যাটাস নিয়ে বলার কি কারণ? ফেসবুকে এখন মানুষের যাতায়াত অহর যে চাই সেই উন্মুক্তভাবে ফেসবুকে অ্যাকাউন্ট তৈরি করতে সক্ষম হয়। এমনকি পরিসংখ্যান দাঁড় করালেও ফেসবুকে এত পরিমাণ জনগণ ভিজিট করে এবং ফেসবুকের সেবা সমূহ উপভোগ করে তা বলা কঠিন।
  • সুতরাং আমরা যে ২ ক্যাটাগরির কথা বলেছি এটাই হলো ফেসবুক স্ট্যাটাস প্রকাশ করার সঠিক ব্যবহার। অর্থাৎ আপনি যদি ২ ক্যাটাগরি ভালোভাবে বুঝতে পারেন তাহলে আমরা, ফেসবুক স্ট্যাটাসের সঠিক ব্যবহার সকলেই করতে পারব। এই দুই ক্যাটাগরির ভেতর দুটি শিক্ষা বা অর্জন আপনাকে এভাবে শিখতে হবে, আপনার কাছে কোন ধরনের facebook এ স্ট্যাটাস আসলে সেটা ভালোভাবে বোঝার চেষ্টা করতে হবে।
এবং নিজে যদি ফেসবুকে কোন ধরনের গুরুত্বপূর্ণ স্ট্যাটাস প্রকাশ করেন তাহলে সেটা অন্যের উপকারের কথা মাথায় রেখে প্রকাশ করা উচিত। এক কথায় আপনি ফেসবুকের স্ট্যাটাস গুলি থেকে শিখবেন অথবা শেখাবেন তবে শেখানোর পূর্বেও নিজের শিক্ষাটা অগ্রিমভাবে দেখা উচিত। তাহলে আশা করি আমরা ফেসবুক স্ট্যাটাস এর সঠিক ব্যবহার করতে সক্ষম হব।

ফেসবুক স্ট্যাটাস ছড়িয়ে দিন অনলাইনের সব জায়গাতে!

যারা ফেসবুকের স্ট্যাটাস খুঁজে পান না তারা অনলাইনে একটু সার্চ করলেই পেয়ে যাবেন উন্মুক্তভাবে। কারণ অনলাইনে হাজার হাজার ওয়েবসাইটে আমরা ফেসবুকে স্ট্যাটাস এর তোলপাড় দেখতে পাই। আপনার যদি ক্রেডিবিডি থাকে তাহলে আপনি স্ট্যাটাস তৈরি করে মানুষের উপকারের আসাই শেয়ার করতে পারেন ফেসবুকে।

এদিকে আবার ফেসবুকের স্ট্যাটাস গুলি অনলাইনে ও ছড়িয়ে দিতে পারেন সব জায়গাতে। আপনি যদি অনলাইনে সব জায়গাতে ছড়িয়ে দেন তাহলে মানুষ কোন না কোন ভাবে সেটা দেখতে পারবে। এবং আপনি যদি ফেসবুক স্ট্যাটাস এর সঠিক ব্যবহার অনুযায়ী মানুষের উপকারের আশায় প্রকাশ করেন, তাহলে হয়তো আপনার থেকেও অনেকেই অনেক কিছু শিখতে, বুঝতে ও জানতে পারবে।

এখন ধরুন আপনি ফেসবুকে স্ট্যাটাস তৈরি করতে পারেন না, তাহলে অনলাইনে অনেক ওয়েবসাইটে একটু খোঁজ করলেই পেয়ে যাবেন। তখন ওই জায়গা থেকে আপনি স্ট্যাটাস গুলি সংগ্রহ করে ভালোভাবে বোঝার চেষ্টা করবেন। এবং বুঝে মানুষের শিক্ষা হবে এমনকি নিজেরও শিক্ষা এই স্ট্যাটাসের ভিতর লুকিয়ে আছে সেগুলি রেখে দিবেন। এবং সুযোগ বুঝে বিভিন্ন অনলাইনের সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুকে পোস্ট করে দিলেই হলো।

ফেসবুক স্ট্যাটাস আমাদের যেভাবে উপকার করতে পারে!

ফেসবুকে স্ট্যাটাস আমাদের কোন না কোনভাবে উপকার করতে পারে। কারণ এক এক মানুষ এক এক রকমের সকলে একভাবে শিক্ষা গ্রহণ করবে না। কে হয়ত মজার, ফানি, ভালোলাগার স্ট্যাটাস গুলি পছন্দ করেন। কিন্তু অনেকেই সময় নষ্ট না করে স্ট্যাটাসের ভিতর এমন কিছু প্রয়োগ করে থাকে যেখান থেকে শিক্ষা গ্রহণ করা যায়।

শিক্ষা এবং জ্ঞান মানুষের এই যুগে এতটা প্রয়োজন যেটা বলে বোঝানো যায় না। অনেকেই জ্ঞান অর্জনের কথা বললেও মন থেকে জ্ঞান অর্জন করে না। আমরা এই প্রযুক্তির যুগে যদি জ্ঞান শূন্য হয়ে যায় তাহলে আমাদের বিপদের কোন শেষ থাকবে না।

ফেসবুকের এই স্ট্যাটাস থেকে আমরা সত্যিকার অর্থেই সঠিক বিষয়টি স্পষ্টতার সঙ্গে অনেক একত্রিত জ্ঞান সংক্ষিপ্ত আকারে বুঝতে সক্ষম হই। যেহেতু ফেসবুক স্ট্যাটাসহ বিভিন্ন স্ট্যাটাস আমাদের উপকার করতে সক্ষম।

সুতরাং, আমরাও চেষ্টা করব এই ধরনের ফেসবুক স্ট্যাটাস মানুষের শিক্ষার জন্য জ্ঞান অর্জনের জন্য শেয়ার করতে,,, পাশাপাশি নিজেও এই স্ট্যাটাসটি মানুষের কাছে পৌঁছানোর পূর্বে শিক্ষা গ্রহণ করতে পারলেই আমরা সময়কে অযথা ব্যবহার একেবারে করছি না। যাইহোক সর্বশেষে ফেসবুকের স্ট্যাটাসের সঠিক বিষয় বুঝতো গুলির আলোকপাত থেকে আমরা সঠিক জ্ঞানটা নেব বাদ বাকি জ্ঞানগুলি ছুড়ে ফেলে দিব।

Post a Comment

Related Posts
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.