Upload your video and earn money 50৳/video Upload

ইসলামিক স্ট্যাটাস 🏜️ Islamic Status

ইসলামিক স্ট্যাটাস || Islamic Status, ইসলামিক স্ট্যাটাস, Islamic Status
MD Munna Hossen
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
★আমরা শ্রেষ্ঠ নবি পেয়েছি শ্রেষ্ঠ কিতাব পেয়েছি শ্রেষ্ঠ ধর্ম পেয়েছি আমরা সত্যিই ভাগ্যবান -আলহামদুলিল্লাহ
★তোমরা সিজদায় বেশি- বেশি দোয়া করো। কেনোনা সিজদা হচ্ছে দোয়া। কবুলের উপযুক্ত সময়। মুসলিম হাদিস : ৮৭০
★তুমি যাকে ভালোবাসবে হাশরের ময়দানে তুমি তার সাথেই থাকবে। হযরত মুহাম্মাদ সাঃ।
★ভালোবেসে স্ত্রীর হাত ধরলেও সগিরা গুনাহ মাফ হয়ে যায়। – হযরত মুহাম্মদ(সাঃ)
★কাগজ দিয়ে অনেক কিছু তৈরী করা হয় । তার মধ্যে সবচেয়ে উত্তম আল-কুরআন।
★যখনি আমি অসুস্থ হতাম। তখন আমি কালো জিরা খেতাম। – হযরত মুহাম্মাদ [সাঃ]
★ঈমানদারদের জন্য মৃত্যু উপহার স্বরূপ। হযরত মুহাম্মদ (সাঃ)
★যারা শুধু আল্লাহ তাআলার প্রতি । বিশ্বাস স্থাপন করেন। -আল্লাহ তাদেরকে নিরাপত্তা দেন।
★দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আমাদেরকে – সুখী ও স্বাস্থ্যবান করে তুলে। – সুবহানআল্লাহ।
★তারা যতক্ষণ ক্ষমা প্রার্থনা করতে থাকবে আল্লাহ কখনও তাদের ওপর আজাব দেবেন না। –[আনফাল, আয়াত : ৩৩]

স্ট্যাটাস মানুষকে এমন শিক্ষা দান করে যে শিক্ষাটা অর্জন করতে অনেকেই পারে না। অথবা বলতে পারি ইসলামিক স্ট্যাটাসের ভিতর, এমন কিছু কথা সুন্দরভাবে উপস্থাপন করা হয় যেগুলি খুব সহজে মানুষের জ্ঞানের ভিতর চলে আসতে পারে। তাই আজকের এই আর্টিকেল থেকে আমরা ইসলামিক স্ট্যাটাস নিয়ে এমন কিছু আলোচনা করব যেগুলি হয়তো অনেকেই জানতেন না।

ইসলামিক স্ট্যাটাস
ইসলামিক স্ট্যাটাস

স্ট্যাটাস মানে এমন লেখা যার ভিতরে লুকিয়ে থাকে লক্ষাধিক জ্ঞানের সমাহার। এমনকি শিক্ষাটি পাওয়া যায় এই স্ট্যাটাস থেকে খুবই সরল সহজ ভাবে। ইসলামকে চিনতে, ইসলামিক স্ট্যাটাস দেওয়া হয়। এখন এই স্ট্যাটাসে আপনি যাই শিখলেন না কেন বা জানলেন না কেন, মানুষের কাছে পৌঁছে দেওয়ার আগে নিজের শিক্ষাটা কতটুকু হলো সেটা নির্ণয় করে নিন।

আপনি যদি ইসলামিক স্ট্যাটাস থেকে কিছু অর্জন না করতে পারেন, তাহলে আপনি এই স্ট্যাটাস অন্যের কাছে প্রকাশ করে কিছুই আশা করতে পারেন না। নিজের ভেতরে নেই এমন কিছু মানুষের কাছে প্রচার করা উচিত নয়, পাশাপাশি ইসলামিক স্ট্যাটাস আমাদেরকে সত্যকে চিনতে সাহায্য করে।

আমাদের বেশি বেশি জ্ঞান অর্জন করার জন্য সাহায্য করে স্ট্যাটাস সমূহ। যার ভিতরে অল্প কথাই অধিক জ্ঞান লুকিয়ে থাকে। সুন্দরভাবে কোন কিছু সহজে উপস্থাপনের অনেক বাক্য না লিখে, আপনি স্ট্যাটাস এর মাধ্যমে সহজে উপস্থাপন করতে সক্ষম হবেন। চলুন এখন আমরা আরো কিছু ইসলামিক স্ট্যাটাস সম্বন্ধিত আলোচনা জেনে আসি।

ইসলামিক স্ট্যাটাস কি?

ইসলামিক স্ট্যাটাস তাকেই বলে, যেখানে ইসলাম টা অনেকেই চেনে না এমন কি চিনলে সেটা ভুল। ইসলামিক স্ট্যাটাস হল ইসলামকে চিনতে সাহায্য করার কথাবার্তা। এমনকি ইসলামিক স্ট্যাটাস মানুষের ভিতর এমনভাবে উপস্থাপন করা হয় যেখানে ইসলামিক জ্ঞান অর্জন করা যায়।

ভাইয়া জ্ঞানের কোন শেষ নাই শিক্ষারও কোন বয়স নাই। মৃত্যুর আগ পর্যন্ত আমাদের জ্ঞান অর্জন করা উচিত, একথা হাজার লোক বললেও তার ভিতর কিছু মানুষ ভেতর থেকে এটি বিশ্বাস করতে চায় না।

অর্থাৎ শুধু ইসলামিক জ্ঞান নয় দুনিয়াবী যে কোন ধরনের জ্ঞান অর্জন করা উচিত সকলের মুখে শোনা গেলেও কিছু লোক সেগুলি মন থেকে বিশ্বাস করে না। তাদের জ্ঞান অর্জনের সময় নেই, তবে প্রকৃতপক্ষে জ্ঞান মানুষকে সে আলো দেখায় যেটা সঠিক সরল পথ।

এদিকে আবার ইসলামিক স্ট্যাটাস আমরা তাকে বলবো, যেটা ইসলামের আসল মূল কথা। ইসলামকে অনেকেই ভুল ভ্রান্তি ভাবে বর্তমান সমাজে ছড়িয়ে রেখেছে, যার ফলশ্রুতিতে অনেকেই ইসলাম সম্পর্কে ভুল ধারণা রাখে। তাই আমরা এই ইসলামকে উপস্থাপনের জন্য সঠিক তথ্য দিয়ে শিক্ষার উদ্দেশ্যে মানুষের কাছে পৌঁছে দিতে পারি।

এখনকার সময়টি ও এতটাই সহজলভ্য, আমরা চাইলেই ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস প্রকাশ করতে পারি। ইসলামিক স্ট্যাটাসগুলির আলাদা অনেক ধরনের গ্রুপ আপনি একটু খুঁজলেই পেয়ে যাবেন, সেখানে দু একজন নয় হাজার হাজার লাখ লাখ মানুষ যোগ দিয়েছে।

সেখানে আপনি দেখবেন অনেক ধরনের ইসলামিক স্ট্যাটাস অনেকেই প্রকাশ করে। সেখানে পারলে আপনিও ইসলামকে সুন্দরভাবে উপস্থাপনের স্ট্যাটাস গুলি আপডেট করতে পারেন। আর না পারলে সেখান থেকে ইসলামিক স্ট্যাটাস দেখে নিজেও জ্ঞান অর্জন করতে চাইলেই তো পারেন তাই না! আশা করি ইসলামিক স্ট্যাটাস সম্বন্ধিত বিষয়গুলির পরিষ্কার ধারণা মোটামুটি এসে গিয়েছে।

ইসলামিক স্ট্যাটাস এখন সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করা উচিত!

হ্যাঁ ইসলামিক স্ট্যাটাস এখন সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করা উচিত। দেখুন মানুষের সহজ সরল এবং অল্প সময়ে অধিক কিছু করতে পারাকে উৎসাহ দেয়। এই হিসেবে বর্তমানে ফেসবুকের পরিসংখ্যান গুনে শেষ করা সম্ভব নয়। কারণ ফেসবুকে এমন ভাবে মানুষের যাতায়াত হয় যেখানে নতুন নতুন মানুষ ফেসবুকে আসছে এবং যাচ্ছে।

সুতরাং আমাদেরকে ইসলামিক স্ট্যাটাস জ্ঞান শেয়ার করার উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করা উচিত। পাশাপাশি ফেসবুকের এই ধরনের গ্রুপে জয়েন রাখা উচিত, কেননা এই গ্রুপ থেকেও আপনি শিক্ষা গ্রহণ করতে পারেন ইসলাম সম্বন্ধে। মানুষের ভুল ভ্রান্তি তথ্য ও ধারণার সঠিক তথ্য বিভিন্ন স্ট্যাটাস সুন্দরভাবে তুলে ধরা হয়।

এবং শিক্ষা ও সঠিক তথ্য জানার জন্যও, এদিকে ইসলামিক স্ট্যাটাস গুলি দেখা, পড়া ও অন্যের কাছে জ্ঞান অর্জনের উদ্দেশ্যে ভাগাভাগি করা উচিত। তার ফলশ্রুতি আপনার জ্ঞানের সঙ্গে সঙ্গে অন্যের ও জ্ঞান অর্জন হওয়াটার সহজ সরল মাধ্যম। ফেসবুকের পরিসংখ্যান হিসেবে সকলের কাছে ইসলামিক স্ট্যাটাস সোশ্যাল মিডিয়াতেও প্রকাশ করা কেন উচিত? আশা করি বুঝতে পেরেছেন।

ইসলামিক স্ট্যাটাস মানুষকে যেভাবে উপকার করতে পারে!

জ্ঞান, শিক্ষা মানুষের খুবই মূল্যবান সম্পদ। এই শিক্ষা অর্জনের জন্য আমরা কত ধরনের কার্যক্রম করি। যেমন শিক্ষা প্রতিষ্ঠান সেখান থেকেই আমরা জ্ঞান অর্জনের সবচেয়ে বড় সংগ্রাম করে থাকি। এদিকে আবার জ্ঞান অর্জনের জন্যেও অনেকেই আউট সাইড কাজ পর্যন্ত করে থাকে।

জ্ঞানী মানুষ আসলে মানুষের মতো মানুষ হওয়ার জন্য যথেষ্ট। আর শিক্ষা থেকেও মানুষ সত্যকে চিনতে পারে অন্ধকার পথ দেখতে পারে। এই জ্ঞান এবং শিক্ষা ইসলামিক স্ট্যাটাস থেকে পাওয়া যায়। ইসলামিক স্ট্যাটাস মানুষের ভিতর সহজ সরল উপস্থাপনের মাধ্যমে অল্প কথায় স্ট্যাটাস হিসেবে প্রকাশ পায়।

ইসলামিক স্ট্যাটাস মানুষকে অনেক ভাবে উপকার করতে পারে। তার ভিতরে উল্লেখযোগ্য কয়েকটি উপকারের কথা নিচে দেওয়া হলোঃ---
  • মানুষকে ইসলাম সম্বন্ধে সচেতনতা ও গুরুত্বপূর্ণ সঠিক ধারণা প্রকাশ করে থাকে ইসলামিক স্ট্যাটাসে।
  • ইসলামিক স্ট্যাটাস এর ভেতর জ্ঞান ও শিক্ষার বিষয়টি পরিপূর্ণভাবে মানুষের কাছে উপস্থাপন হয়।
  • অল্প কথাতে অধিক জ্ঞান অর্জনের জন্য ইসলামিক স্ট্যাটাস আমাদের উপকার করতে সক্ষম হয়।
  • হতাশা দূর করার জন্যও ইসলামের সলিউশন হিসেবে ইসলামিক স্ট্যাটাস সাহায্য করে।
  • মানুষের ঈমান ও ইসলামের মূল বিষয়াদির সঠিক তথ্যটি ইসলামিক স্ট্যাটাস সহজভাবে উপস্থাপন করে।
উপরোক্ত পয়েন্ট সহ আরো অনেক ধরনের উপকারে আসতে পারে ইসলামিক স্ট্যাটাস। আমরা নিজে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্য কেউ জ্ঞান অর্জনের সাহায্য করার জন্য ইসলামিক স্ট্যাটাস পড়তে ও শেয়ার করতে পারি।

ইসলামিক স্ট্যাটাস এর সঠিক ব্যবহার!

ফেসবুকে আমরা ইসলামিক স্ট্যাটাস ব্যবহার করতে গেলে, অবশ্যই সঠিক ব্যবহার করা উচিত। শুধু ফেসবুক কেন সোশ্যাল মিডিয়া আরো অনেক রয়েছে, যেখানে নিয়মিত অহরহর কন্টেন্ট প্রকাশ করা হয়। তাই আমাদের উচিত ইসলামিক স্ট্যাটাস এর সঠিক ব্যবহার করা উচিত।

জ্ঞান আর শিক্ষা নিয়ে ইসলামিক স্ট্যাটাস এর ভিতর অনেক বড় সম্পর্ক রয়েছে। আমরা ইসলামিক স্ট্যাটাস থেকে জ্ঞান অর্জন সহজে করতে পারি। কারণ সহজ সরল ভাবে জ্ঞান অর্জনের অনেক তথ্য একসাথে সহজ ভাবে উপস্থাপন করে ইসলামিক স্ট্যাটাস।

মূল বিষয়টি হচ্ছে ইসলামিক স্ট্যাটাসের সঠিক ব্যবহার, যেটা করার জন্য আমরা অবশ্যই নিজের জ্ঞানটা আগে সমৃদ্ধ করার চেষ্টা করব। এবং ইসলামিক জ্ঞান সম্বন্ধে সচেতনতা এবং বাস্তব সম্পর্কিত মানুষের উৎসাহ দেওয়ার সঠিক তথ্য প্রকাশ করব মানুষের মাঝে। 

মানুষ যেন শিখতে পারে, জানতে পারে,বুঝতে পারে ইসলাম কি? নিজে শিখতে পারা অপরজনকে শিক্ষা দেওয়ার পূর্বে নিজের জ্ঞানটা সবার আগে প্রয়োজন হয়। এই কাজটি আপনি সঠিকভাবে করতে পারলে আমি বলব আপনি ইসলামিক স্ট্যাটাস এর সঠিক ব্যবহার হয়তো করেছেন।

ইসলামিক স্ট্যাটাস সম্পৃক্ত শেষ কথা।

আমরা যারা ইসলামকে ভালোভাবে চিনি, তাদের ভেতরেও অনেকে দাবি করে বসে আমার জ্ঞান আছে। তবে এই গানটি পরিপূর্ণভাবে ইসলামের দিকে পাওয়া যায় না, এমনকি ভুল ভ্রান্তিসহ অনেক বিষয়েই তার ভিতরে থাকে। প্রযুক্তির এই সহজ সরল বিপ্লবে, আমরা অনলাইনের মাধ্যমে ইসলাম প্রচার করার উদ্দেশ্যে বিভিন্ন স্ট্যাটাস প্রকাশ করতে পারি।

তবে এগুলি মানুষের কাছে পৌঁছানোর পূর্বে ইসলাম সম্পর্কে আপনার সঠিক ধারণা ও জ্ঞান থাকা আবশ্যিক। এবং উদ্দেশ্য হবে নিজের পরিপূর্ণ জ্ঞানের বিষয়াদি এবং সঠিক তথ্য মানুষ যেন শিখতে পারে সেভাবে প্রচার করা। এবং এই প্রসারটি ফেসবুকের মতো বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে করা উচিত।

আপনি ভিডিও বানাতে কিংবা লেখালেখি করতে পছন্দ করেন? আপনার যেই অভিজ্ঞতায় থাকুক না কেন সেভাবেই আপনি ইসলামের স্ট্যাটাস মানুষের কাছে পৌঁছে দিতে পারেন। মানুষ একজ্যাক্টলি ইসলাম সম্বন্ধে এখন অনেক ভুল ধারণা রাখে, আপনি সঠিক তথ্য উপস্থাপন করে মানুষের জ্ঞান ও ইসলাম সম্বন্ধে সঠিক শিক্ষা দেওয়ার জন্য পোস্ট ইত্যাদির কাজ করতে পারেন।

Post a Comment

Related Posts
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.