Upload your video and earn money 50৳/video Upload

মোটিভেশন স্ট্যাটাস 🌝 Motivation Status

মোটিভেশন স্ট্যাটাস Motivation Status, মোটিভেশন স্ট্যাটাস, Motivation Status
MD Munna Hossen
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
আঘাত না পেলে কখনো ঘুরে দাঁড়ানো যায় না।
ঘরে বসে সাফল্য পাওয়া যায় না। তোমাকে বাইরে যেতে হবে এবং এটি অর্জন করতে হবে।
হার মেনে নেওয়ার নাম জীবন নয়, লড়াই করে বেঁচে থাকার নামই জীবন।
যারা আঘাত পেয়ে উঠে দাঁড়ায়, তারাই জীবনে একদিন অনেক কিছু করে দেখায়।
অতীতের পাতাগুলো লেখা যায় না কিন্তু আগামীর পাতাগুলো ফাঁকা। সুন্দর করে তৈরি করুন।
স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে, স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশায় মানুষকে ঘুমাতে দেয় না।
আপনি অন্য সবাইকে বোকা করতে পারেন, কিন্তু নিজের মনকে বোকা করতে পারবেন না।
এটা কঠিন হতে যাচ্ছে, কিন্তু কঠিন মানে অসম্ভব নয়।
সুযোগের জন্য অপেক্ষা করবেন না, এটি তৈরি করুন।
কখনও কখনও আমরা আমাদের দুর্বলতাগুলি দেখানোর জন্য নয়, আমাদের শক্তিগুলি আবিষ্কার করার জন্য পরীক্ষা করি।


মোটিভেশন স্ট্যাটাস Motivation Status
মোটিভেশন স্ট্যাটাস Motivation Status

মোটিভেশন স্ট্যাটাস কি?

মোটিভেশন হলো এমন স্ট্যাটাস যেখানে গুরুত্বপূর্ণ কিছু কথা লেখা থাকে। মোটিভেশন স্ট্যাটাস এর ভেতর আমরা গুরুত্বপূর্ণ ও শিক্ষাস্বরূপ জ্ঞানকে খুঁজে পেলেই সেটা গ্রহণযোগ্য হবে। যদিও মোটিভেশনাল স্ট্যাটাসের ভিতর ভালো এবং খারাপ উভয় দিক থাকা স্বাভাবিক।

মোটিভেশন আমাদেরকে উৎসাহ দেয়, মানুষের বিভিন্ন সমস্যার সমাধান সম্বন্ধে সঠিক জ্ঞান তুলে ধরে মোটিভেশন আমাদেরকে উৎসাহ বাড়িয়ে তোলে। আপনার আমার জীবনের যত দুঃখ, কষ্ট, বেদনা, ভালোলাগা, ভালোবাসা ইত্যাদি সমূহ যতই থাকুক না কেন। টোটাল জীবনে শুধু ভালোবাসায় থাকবে সেটা হয় না, আবার আমাদের জীবনের টোটাল সময় শুধু কষ্টে কাটবে এমনটিও হয় না।

অর্থাৎ আমাদের জীবনের ভালো-মন্দ সকল কিছুই একসঙ্গে মিলিয়ে যাতায়াত করে। এদিকে মোটিভেশন আমাদেরকে উৎসাহ দিয়ে জানিয়ে দেয় এমন জ্ঞান, এই জ্ঞানের ভেতর আমাদের ভালো কিংবা মন্দ উভয় দিকের সম্বোধন করে বা উৎসাহ যোগায়।

তাই মোটিভেশন স্ট্যাটাস নিয়ে আজকের এই আর্টিকেলে আমরা, বিভিন্ন জানা-অজানা ও করণীয় সকল বিষয়ে আলোচনা করার চেষ্টা করব। এমনকি এটাও আশা রাখি সহজ সরলতার সঙ্গে পরিপূর্ণ আর্টিকেলটি তৈরি করব আপনাদের কাছে উপস্থাপন করব! সুতরাং ধৈর্য সহকারে আর্টিকেলটি পরিপূর্ণ করলে অনেক বিষয়ে জানতে পারবেন। (বিশেষ করে মোটিভেশন স্ট্যাটাস সম্বন্ধে)

মোটিভেশন স্ট্যাটাস আমাদের যেভাবে উপকৃত করবে?

মোটিভেশন স্ট্যাটাসঃ আমরা তোমাদের সোসাইটির ভিতর যদি কোন জায়গায় মোটিভেশন স্ট্যাটাস দেখতে পাই, অথবা কেউ বলছে তাহলে সেটি মন দিয়ে শুনবো। কারণ মোটিভেশন স্ট্যাটাস এর ভিতর এমন কিছু রয়েছে যেগুলি আমাদেরকে নানাভাবে উপকৃত করতে পারে। যেমন আমরা উদাহরণ হিসেবে কয়েকটা পয়েন্ট বলতে পারি---
  • মোটিভেশনাল স্ট্যাটাস আমাদেরকে জানা-অজানা এবং বিভিন্ন সমস্যার কোন এক সল্যুশন দিবে।
  • মোটিভেশন স্ট্যাটাস বিভিন্ন জ্ঞানের সম্বোধনে তৈরি করা হয়।
  • মোটিভেশন স্ট্যাটাস মানুষকে সহজ সরলতার জ্ঞান শিক্ষা দেয়। 
  • এই স্ট্যাটাসে অল্প কথায় অধিক জ্ঞান লুকিয়ে থাকে।
  • শুধু নিজের নয় চিন্তা ঢুকিয়ে দেয় প্রত্যেক মানুষের, যেখানে মানুষগুলোর সমস্যা গুলি ফুটে ওঠে।
  • মোটিভেশন স্ট্যাটাস এর ভিতর মনের নরমত্ব ভাব চলে আসে, যাতে করে আমরা কোন বিষয়ের আশ্বাস পাই। (ইত্যাদি)
উপরোক্ত পয়েন্টগুলোর বিভিন্ন জায়গায়, আমরা দেখতে পারছি মোটিভেশন স্ট্যাটাস এমন সংক্ষিপ্ত বিষয় নিয়ে তৈরি করা হয়। যেখানে মানুষের বর্তমান সমস্যার সমাধান ও আশ্বাসের মেধা লুকিয়ে থাকে।

এমনকি কোন বিষয়ের জানা অজানা তথ্যসমূহ এমন ভাবে উপস্থাপন, আমাদের সামনে হয়ে থাকে যেখান থেকে শিক্ষাটা আমাদের কাছে সহজ সরল ভাবে পৌঁছে যায়। উপরের পয়েন্ট সহ আরো অনেক পয়েন্ট যেটা থেকে নিঃসন্দেহে, মোটিভেশন স্ট্যাটাস আমাদের অবশ্যই উপকৃত করবে।

মোটিভেশন স্ট্যাটাস সোশ্যাল মিডিয়াতে পোস্ট করুন!

মোটিভেশন স্ট্যাটাস এখনকার সময়ে ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে পাওয়া যায়। প্রযুক্তির এত উন্নয়নে আমাদের অনেক সময়ের কাজ অল্পতেই করা সম্ভব হয়। এমনকি মোবাইল ফোন প্রত্যেক মানুষের হাতে হাতে চলে আসার কারণে, নির্ভর লোক বিভিন্ন মিডিয়াতে বেশ ভালই সময় দিয়ে থাকে,,, সেটা দেখতে পাওয়া যায়।

কেউ হয়তো সোশ্যাল মিডিয়া গুলোতে সময় নষ্ট করতে আসে, এবং ভালো খারাপ উভয় মিলে আরেক লোক এই ধরনের অনলাইন সমাজে চলাফেরা করে। আমরা যদি ফেসবুকের কথা বলি সেখানেও, ভালো খারাপ উভয় মিলে অনেকেই বিভিন্ন গ্রুপে মোটিভেশন স্ট্যাটাস পোস্ট করে থাকে।

আসলে মোটিভেশন স্ট্যাটাস এর ভিতর যে জ্ঞান ও শিক্ষা সমূহ লুকিয়ে থাকে, সেটা মানুষের দরকার হয় এবং এই স্ট্যাটাস আমাদেরকে উৎসাহ প্রদান করে। এখন আপনি যদি এই অনলাইনে সময়ে, সময়গুলি সঠিক কাজে ব্যয় করতে চান তাহলে অন্তত মোটিভেশনাল স্ট্যাটাস গুলি দেখতে পারেন।
  • কারণ অনেকেই খুব সুন্দর সুন্দর মোটিভেশন স্ট্যাটাস গুলি ফেসবুক সোশ্যাল মিডিয়ার মত অনেক জায়গায় পোস্ট করে থাকেন। আর যদি নিজের ক্রিটিভিটি দিয়ে এই ধরনের মোটিভেশন স্ট্যাটাস তৈরি করার যোগ্যতা থাকে, তাহলে আপনি নিজেও মোটিভেশন স্ট্যাটাস সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে পারেন। তবে এই স্ট্যাটাস মানুষের প্রয়োজন হতে হবে এবং যেন এ থেকে মানুষ শিক্ষা গ্রহণ করতে পারে সে বিষয়ে খেয়াল রাখতে হবে।
পাশাপাশি কোন মোটিভেশন স্ট্যাটাস আপনি দেখলেন কিংবা তৈরি করেছেন সেটা অবশ্যই নিজের ভিতর আগে মেনে নেওয়ার চেষ্টা করবেন। অর্থাৎ নিজে করি না কিন্তু অন্যকে করার উৎসাহ দিই এমনটি করলে হবে না। সোশ্যাল মিডিয়াতে পোস্ট করলে করার মত করতে হবে, আর যারা করতে চাচ্ছেন কিন্তু পারেন না তারা অনলাইনের বিভিন্ন ওয়েবসাইট থেকে,,, এ ধরনের মোটিভেশনাল স্ট্যাটাস সংগ্রহ করে পোস্ট করতে পারেন।

মোটিভেশন স্ট্যাটাস কপি পেস্ট করা যাবে!

সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন ধরনের স্ট্যাটাস আপডেট করার খুবই সুন্দর সুযোগ দেওয়া হয়। আপনি যদি একই স্ট্যাটাস বারবার আপডেট করে জানান তবুও তার জন্য কোন সমস্যা হয় না। বিষয়টি হচ্ছে কোন কোম্পানিতে কপি পেস্ট এর অনুমতি থাকে না, এমনকি একই স্ট্যাটাস বারবার প্রকাশ করার অনুমতি পর্যন্ত দেওয়া হয় না।

ঠিক এক্ষেত্রে আমরা দেখতে পারি ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে, সবার স্ট্যাটাস পোস্ট করার সুন্দর উপস্থাপন রয়েছে। এমনকি ইচ্ছামত আপনি আপনার সোশ্যাল মিডিয়ার একাউন্টে বিভিন্ন স্ট্যাটাস প্রকাশ করতে পারেন। এখন অনেকেই মোটিভেশনাল স্ট্যাটাস গুলি নিজে থেকে তৈরি করতে পারে।

যারা মোটিভেশন স্ট্যাটাস তৈরি করতে নিজেরাই পারে তারা তো, নিচে এবং অন্যকে শেখানোর উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে পারে। কিন্তু যারা মোটিভেশন স্ট্যাটাস তৈরি করতে পারে না তাদের কি হবে? তাদের করণীয় একটু বেশি যেমনঃ---
  • বিভিন্ন ওয়েবসাইট থেকে মোটিভেশন স্ট্যাটাস দেখতে হবে বা শিখতে হবে।
  • যদি কোন স্ট্যাটাস আপনার কাছে ভালো লাগে এবং অন্যের উপকারে কাজে লাগতে পারে, তাহলে সেই স্ট্যাটাসটি প্রকাশ করে দিন।
  • নিজে শিখুন এবং সেটা বিভিন্ন মানুষের সঙ্গে পরামর্শ করে যারা এই ধরনের স্ট্যাটাস পাবলিশ করে।
  • সর্বশেষে, আপনার মোটিভেশনাল স্ট্যাটাস গুগলের সহ বিভিন্ন সার্চ ইঞ্জিনে অনেক ওয়েবসাইট থেকে কপি করার অনুমতি দেওয়া হয়। (এখান থেকেও কপি পেস্ট করতে পারেন)

মোটিভেশন স্ট্যাটাস সম্পৃক্ত শেষ কথা!

এতক্ষণ আমরা মোটিভেশন স্ট্যাটাস সম্বন্ধে বেশ কিছু পয়েন্টে আলোচনা করেছি। এই আলোচনার ভিতর মূল কাহিনী হচ্ছে, মোটিভেশন স্ট্যাটাস আমাদেরকে নানাভাবে উপকার করে। সুতরাং আমরা মোটিভেশন স্ট্যাটাস দেখলে সেটা বোঝার চেষ্টা করব পাশাপাশি অন্য কেউ শিক্ষার উদ্দেশ্যে শেয়ার করব।

কারণ এখনকার অনলাইনের যুগে, মানুষের রুচিবোধ ও কার্যক্রম এবং নিয়ম নীতির কারণে অনেক দুর্বলতা দেখা যায়। পাশাপাশি মানুষের জীবনে সাধারণ স্বাভাবিক যে সমস্যাগুলি ও সমাধানগুলি থাকে, সেই হিসাব করে মোটিভেশনাল স্ট্যাটাস আমাদের বেশি বেশি পড়তে হবে ও বুঝতে হবে। এমনকি মানুষের কাছে পৌঁছে দেয়ার ও কাজ করতে হবে কিন্তু, এই মোটিভেশনাল স্ট্যাটাস এর ভিতর এমন কিছু রাখবেন না যেগুলি মানুষের একেবারেই গুরুত্বহীন।

Post a Comment

Related Posts
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.