Upload your video and earn money 50৳/video Upload

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস 🙂 Motivational Facebook Status

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস, মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস
MD Munna Hossen
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
Statusapps
“জেতার আসল মজা তো তখনই, যখন সবাই তোমার হারের অপেক্ষায় থাকে।” 
Statusapps
“পাখিরা নিশ্চয়ই তাদের গন্তব্য খুঁজে পাবে, ডানা মেলে কথা বলবে। সেই মানুষগুলো প্রায়ই নীরব থাকে, যাদের দক্ষতার কথা সারা পৃথিবী বলে।” 
Statusapps
“পরিশ্রমের চাবি দিয়েই সফলতার তালা খুলে।” 
Statusapps
“নীরবে পরিশ্রম করো। তোমার সাফল্য শোরগোল করবে।”
Statusapps
“কিছু করার ইচ্ছা তোমার মধ্যে অনুপ্রেরণা নিয়ে আসে।” “নিজের ইতিহাস লেখার জন্য কলম নয় সাহসের প্রয়োজন।” 
Statusapps
“আজকের মধ্যে ডুবে কঠোর পরিশ্রম করো, যাতে আগামীকাল তুমি যখন আবির্ভূত হবে, অন্য সবার থেকে আলাদা হবে।”
Statusapps
“নিজেকে এতটা দুর্বল হতে দিও না যে তোমার কারো অনুগ্রহের প্রয়োজন হয়।” 
Statusapps
“শেষ নিঃশ্বাস পর্যন্ত চেষ্টা করা উচিত। হয় লক্ষ্য অর্জিত হবে বা অভিজ্ঞতা।” 
Statusapps
“তুমি জীবনে কতবার হেরেছ তাতে কিছু যায় আসে না, কারণ তোমার একটি জেতা হল সমস্ত হারের যোগ্য জবাব।” 
Statusapps
“বিজয়ীরা ভিন্ন কিছু করে না, তারা কোনো কিছুকে ভিন্নভাবে করে।”

মোটিভেশনাল স্ট্যাটাস আমাদের বিভিন্ন উৎসাহ দেয়। এই উৎসাহ এমন ভাবে আমাদের কাছে উপস্থাপন করা হয়, যা থেকে বলা যায় আমরা শিখতে পারি এমন কিছু যেটা পাঁচ বছরেও কেউ শেখায়নি। আর কেউ শেখালেও আমরা সঠিকভাবে শিখতে পারিনি।

তাই মোটিভেশনাল স্ট্যাটাস আমাদের জন্য আসলে খুবই উৎসাহ করনের এক মাধ্যম। এখন যেহেতু অনলাইনে আমরা ফেসবুক সম্বন্ধে জানি, এবং এই ফেসবুক সোশ্যাল মিডিয়াতে আমরা নিয়মিত সময় কাটায়। সে হিসেবে অনেক ভালো মানুষ তারা ফেসবুকের সময়কে সঠিক কাজে লাগানোর জন্য মোটিভেশনাল স্ট্যাটাস দিয়ে থাকে।

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস
মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস

যদিও আপনি আমি হয়তো ফেসবুক নিয়ে অন্য কাজে ব্যস্ত থাকি। তবে বিভিন্ন পোস্ট যখন আমাদের সামনে আসে তখন আসলেই আমরা মোটিভেশনাল স্ট্যাটাস দেখে অবাক হয়ে যায়। অনেকে হয়তো এই পোস্টগুলি দেখেও না গুরুত্ব দেয় না। আসলে মোটিভেশনাল স্ট্যাটাস আপনাকে এমন এক পর্যায়ে নিয়ে যেতে পারে, যেটা আপনার জীবনের ভুল পদক্ষেপ থেকে সঠিক পদক্ষেপে ফিরিয়ে আনার কারণ হতে পারে।

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস কি?

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস এমন কিছু কথা যে কথাগুলি আমাদেরকে শিক্ষা দেয়। শিক্ষা আসলে গ্রহণ করার ক্ষমতা বিশেষ করে এই যুগে পাওয়া খুবই কষ্টকর। দেখুন জ্ঞান আমাদের সকলের আছে শিক্ষা আমরা সকলে গ্রহণ করতে পারি। তবে সঠিক শিক্ষা এবং সঠিক জ্ঞান আমরা বেশিরভাগ লোকই অর্জন করতে অক্ষম।

মোটিভেশনাল স্ট্যাটাস আমাদেরকে অনেক সময় এমন শিক্ষা গ্রহণ করায় যেটা নিজের অজান্তেই, নিজের অলসতা দুর্বলতা ইত্যাদি কাটিয়ে ফেলতে সক্ষম হয়। এমনকি মোটিভেশনাল স্ট্যাটাস আমাদের বিভিন্ন সময়ের শিক্ষাও হতে পারে।
  • তথ্য প্রযুক্তি যতই বিপ্লবে আসুক না কেন, মোটিভেশনাল স্ট্যাটাস এই যুগে না থাকলে আমরা হয়তো ধ্বংস হয়ে যেতাম। কারণ অনলাইনের যুগটা আমাদের কাছে এমন ভাবে উপস্থাপন করা হয়েছে। যেখানে আপনি সবকিছুই পাবেন খুবই সহজ সরল ভাবে।
  • আর এই সহজ সরলতা আমাদের সময় কেড়ে নেয় অনলাইনের জগতে। অনলাইনের এই জগৎটি আসলেই আমাদের সময়টি এমন ভাবে কেড়ে নিয়েছে যেটা আমাদের ধারণার বাইরে। কিন্তু এটা বলতে পারি অনলাইনে এমন কিছু লোক রয়েছে, যারা মানুষকে এই সর্বনাশা সময়টির সঠিক ব্যবহারের জন্য বিভিন্ন স্ট্যাটাস বলতে পারি মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস দিয়ে থাকে।

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস আমাদের যে উপকার করতে পারে!

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস কি? এই বিষয়ের ধারণা দিতে দিতে আমরা অনেক কিছু বলে ফেলেছি যেটা আসলেই আমাদেরকে উপকার করতে পারে! কারণ দেখুন মানুষের জীবনের সময়ের গুরুত্ব কতটা বেশি! আমাদের জীবনে যদি সময় সঠিকভাবে না থাকতো তাহলে আমরা কিভাবে চলতে পারতাম?

সময় যেভাবেই হোক না কেন প্রমাণ করা যায় যে আমাদের জীবনে এর গুরুত্ব কতটা। এখন মোটিভেশনাল স্ট্যাটাস ফেসবুকে দেখেই আসলেই আমাদের উপকার আসতে পারে তবে সবসময়ের জন্য নয়। আমরা হয়তো ফেসবুকে মোটিভেশনাল স্ট্যাটাস এর জন্যই শুধু প্রবেশ করি না।

ফেসবুকে আমরা, বিভিন্ন ধরনের সেবা সামগ্রী ও উপভোগ করার সময় কি কাজে লাগাই। আসলে এই কাজে লাগানো যেটা আমাদের জন্য মোটা অংকের সময়কে খেয়ে নেয়। আমাদের উচিত সোশ্যাল মিডিয়া এমনকি ফেসবুক, এগুলির ব্যবহার কম করতে হবে।

তবে মোটিভেশনাল স্ট্যাটাস আমাদের সত্যি উপকার করতে পারেঃ-

  • মোটিভেশনাল স্ট্যাটাস বিভিন্ন পেজ রয়েছে সেগুলি জয়েন করতে হবে। (যেখানে মোটিভেশনাল স্ট্যাটাস পোস্ট প্রকাশ করা হয়)
  • মোটিভেশনাল অনেক গ্রুপ রয়েছে যারা নিয়মিত ভালো ভালো স্ট্যাটাস পোস্ট করে সেগুলিতে জয়েন থাকতে পারেন।
  • আবার মোটিভেশনাল facebook অনেক ভিডিও কনটেন্ট প্রকাশ করা হয় সেগুলিও আপনি বেশি বেশি দেখতে পারেন।
তাহলে আসলে আমাদের হবে কি জানেন, আপনি ধরুন ফেসবুকে কম সময়ে অপচয় করলেন এবং যে সময়টুকু অপচয় করলেন সেখানে এই মোটিভেশনাল স্ট্যাটাসগুলি আপনার সামনে চলে আসবে। আর এই মোটিভেশনাল স্ট্যাটাস গুলি আপনাকে হয়তো দুই মিনিটে অনেক কিছু শেখাতে পারে। তাই আমাদের অবশ্যই মোটিভেশনাল স্ট্যাটাস শেখার ও উপকারের আশায় ব্যবহার করা উচিত!

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস ফেসবুকে কপি পেস্ট!

ফেসবুক স্ট্যাটাসঃ ফেসবুকে মোটিভেশনাল স্ট্যাটাস আপনি চাইলে অনলাইন থেকে বিভিন্ন ওয়েবসাইট কিংবা অ্যাপ থেকে সংগ্রহ করতে পারেন। এবং উপযোগী স্ট্যাটাস গুলি আলাদাভাবে আপনার কাছে রাখবেন। এবং এই স্ট্যাটাস নিয়ে আপনি কাজ করবেন।

যদি আপনি মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস নিয়ে কাজ করেন তাহলে আপনার যেমন লাভ হতে পারে, অন্যদিকে আপনার এই মোটিভেশনাল স্ট্যাটাস ছাড়া দেখবে তাদের হয়তো উপকারে আসতে পারে। এজন্যই বলা হচ্ছে মোটিভেশনাল স্ট্যাটাস গুলি কপি পেস্ট করা যাবে।

দেখুন একটা মোটিভেশনাল স্ট্যাটাস আপনি কপি করে আবার পোস্ট করলেন। এটি facebook অনুমোদন করে, কারণ একই কন্টেন্ট বারবার প্রকাশ করলে অনেক প্রতিষ্ঠান অনুমোদন দেয় না। সে ক্ষেত্রে ফেসবুকে এই ধরনের স্ট্যাটাস অনুমোদন নেওয়ার প্রয়োজন হয় না ইছামত স্ট্যাটাস দেওয়া যায়।

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস উৎসাহ বাড়িয়ে দেয়!

আসলে মোটিভেশনাল স্ট্যাটাস গুলি আমাদের বিভিন্ন কাজের উৎসাহ বাড়িয়ে দেয়। মানুষের জীবনে দুঃখ, কষ্ট বেদনা, ভালোলাগা, ভালোবাসা অনেক কিছু থাকে। এগুলি এমন কোন ব্যক্তি নেই যার জীবনে ঘটবে না সুতরাং, বিভিন্ন কাজের উৎসাহ এবং মানিয়ে চলা কষ্ট সহ্য করা ইত্যাদিতে মোটিভেশনাল স্ট্যাটাস সাহায্য করতে পারে।

কারণ, ফেসবুকে আমরা মোটিভেশনাল স্ট্যাটাস বলতে এমন কিছু বলি যেগুলি নিজের মনকে সান্তনা দেয়। যদি দুঃখে থাকি তাহলে দুঃখের এমন একটা স্ট্যাটাস দেওয়া হয় যেটা দুঃখটা ভুলিয়ে দিতে সক্ষম। দেখুন এই ধরনের স্ট্যাটাস দিক আর না দিক আমাদের জীবনে যেহেতু সবকিছুই থাকে তাই নিজ দায়িত্বে আপনিও এটি স্ট্যাটাস ব্যবহার করতে পারেন।

আপনি নিজ দায়িত্বে, বিভিন্ন অনলাইনের প্ল্যাটফর্মের যেগুলি উৎসাহ বাড়িয়ে দেয় এমন স্ট্যাটাসগুলি সংগ্রহ করে বিভিন্ন পেজে, বিভিন্ন গ্রুপে পোস্ট করবেন নিয়মিত। এটা আপনার সময় নষ্ট হচ্ছে ঠিকই তবে সেটা খারাপ কাজ নয়। তাই আমাদের মোটিভেশনাল স্ট্যাটাস পোস্ট করা নিজের উপকারের কথা চিন্তা করে অন্যেরও উপকার হতে পারে।

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস সম্বন্ধে সতর্কতা!

মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস, আপনার নিজের শিক্ষা আগে শেখাবে। যদি আপনি এরকম স্ট্যাটাস গুলি ফেসবুক বা অন্য কোন সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন, তাহলে আপনাকে আগে ওই স্ট্যাটাস সম্বন্ধে ভালো বুঝতে হবে। সঠিক বুঝটি আপনার আসলে সেটি আপনি ফেসবুকে শেয়ার করলেন, তার ফলশ্রুতিতে আপনার কিছু কেউ দিল না হয়তো।

কিন্তু আপনি প্রমাণ করে দিলেন মোটিভেশনাল ফেসবুক স্ট্যাটাস দিয়ে আপনি জ্ঞান বিতরণ করবেন। এখানে নিজের জ্ঞান অর্জন হওয়ার পাশাপাশি অন্যের জ্ঞানও সমৃদ্ধ হতে পারে। সর্তকতা বলতে আপনি, অনুমতি ছাড়া অন্যের স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করতে পারেন না। কিন্তু ফেসবুক এমন একটি প্ল্যাটফর্ম যেখানে সোশ্যাল মিডিয়ার সবকিছু শেয়ার করা সম্ভব।

ফেসবুক আপনাকে অনুমোদন সবকিছুই করে, আপনি বিভিন্ন ধরনের স্ট্যাটাস বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে পারেন। আর অনুমোদন পেলে আপনি যদি কারোর কন্টেন্ট প্রকাশ করেন তাহলে তো কোন কথাই নেই। তবে নিজের চিন্তা চেতনা ও পরিস্থিতি হিসেবে পাশাপাশি শিক্ষা পেয়েছেন, এমন মোটিভেশনাল স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করে ফেলুন যেন নিজে সহ অন্যরাও উপকৃত হয়।

Post a Comment

Related Posts
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.