Upload your video and earn money 50৳/video Upload

বাস্তব স্ট্যাটাস 💫 Real Status

বাস্তব স্ট্যাটাস Real Status, বাস্তব স্ট্যাটাস, Real Status
MD Munna Hossen
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
বাস্তবতা হচ্ছে সব কিছুর সমষ্টি যা সত্যি , যা নিছক কল্পনার বিরোধীতা করে।
বাস্তবতায় আবেগ কখনও অগ্রাধিকার পায় না।তাই মানুষ সহজ, সরল ,সুন্দরভাবে জীবন যাপন করতে পারে।
স্বপ্নকে বাস্তবতায় রূপ দেওয়ার জন্যে প্রয়োজন অধ্যাবসায় , অদম্য ইচ্ছাশক্তি, চেষ্টা আর পরিশ্রম।
পড়ে যাওয়া জীবনের একটি অংশ আর পড়ে গিয়ে আবার উঠতে পারাই হলো প্রকৃত জীবন।
তুমি একটি মৃত গাছকে যতই জল দাও না কেন ;সে কখনো ও বেঁচে উঠবে না ।
বাস্তব যেটা সেটা কেই মেনে নেওয়া উচিত ;আশা করবেন না আপনি যেটা ভেবেছেন বা আশা করছেন সেটাই ঘটবে।
জীবনের রূঢ় বাস্তবকে সম্মুখীন করার ক্ষমতা যে রাখে সেই জীবনযুদ্ধে আসল বিজেতা ।
বাস্তব যতই কঠিন হোক না কেন সেটিকে মেনে নিতে জানতে হয়।
জীবনের কঠিন বাস্তবতায় ভরা।তাই ভাবের প্রবাহে ডুবে যাওয়া নিরর্থক ।
সুদূর জীবন পথে চলতে গেলে কঠিন থেকে কঠিনতম বাস্তবের সম্মুখীন হতে হবে। তাই বলে থেমে গেলে চলবে না।

 
বাস্তব স্ট্যাটাস Real Status
বাস্তব স্ট্যাটাস Real Status

বাস্তবতা সহজ নয়, যে বাস্তবতা শুধু এ যুগে নয় বেশিরভাগ যুগেই আমরা কঠিন জানতে পেরেছি। বাস্তবতা হলো এমন প্রেক্ষাপট যেটা এখনই। অর্থাৎ আপনি বাস্তবের কথা যখন বলবেন তখন সেই প্রেক্ষাপট ও পরিস্থিতির কথা কে বোঝানো হয়। মানুষের বাস্তবতা ভিন্ন রকম হতে পারে, তবে এই বাস্তবতার ভিতর বিভিন্ন স্ট্যাটাস দেওয়া যায়।

যেখান থেকে আমরা জ্ঞানের মহিমা অর্জন করতে পারি, বাস্তবতা স্ট্যাটাস আমাদেরকে বিভিন্নভাবে শিক্ষা দিয়ে থাকে। এবং আজকের এই আর্টিকেল থেকে আমরা বাস্তবতার সম্বন্ধে বেশ কিছু তথ্য জানবো। এই বাস্তবতার ভিতরে লুকিয়ে থাকবে? আমরা এই বাস্তবতায় স্ট্যাটাস কি করব এ বিষয়ের পূর্ণাঙ্গ ধারণা পেতে আর্টিকেলটি শেষ পর্যন্ত করতে পারেন।

বাস্তব স্ট্যাটাস কি?

বাস্তব স্ট্যাটাস হলো মুহূর্তের বর্তমান সময়। এবং বাস্তব এর সঙ্গে ঘটে যাওয়া এমন কিছু কথা, এই কথাগুলোই হলো বাস্তব স্ট্যাটাস। বাস্তব স্ট্যাটাস এর ভিতর মানুষের সচেতনতাও পাওয়া যায়। এমনকি বাস্তব স্ট্যাটাস এর ভিতর অনেক জ্ঞান ও শিক্ষা লুকানো থাকে।

আমাদের জ্ঞান অর্জন, পূর্ণতা পাওয়ার জন্য অনেক পরিশ্রম ও বিভিন্ন সমস্যায় পড়তে হয়। সত্যি কথা বলতে বাস্তব স্ট্যাটাস এমনভাবে উপস্থাপন করা হয় যেখানে জ্ঞান অর্জন করা সকলের কাছেই সহজ হয়ে যায়। কারণ বাস্তব স্ট্যাটাস এর ভিতর সংক্ষিপ্ত আকারে বড় বিষয়ের তথ্য থাকে।
  • বাস্তব স্ট্যাটাস শুধু নিজের উপকার করে না বরং, এটি প্রত্যেক মানুষের জন্য জ্ঞানের বিশাল এক ভান্ডার বলা যেতে পারে। দেখুন আমি বাস্তব স্ট্যাটাস এর সঙ্গে জ্ঞানের ভান্ডারের তুলনা কেন করলাম? কারণ জ্ঞান জিনিসটা মানুষের এতটাই প্রয়োজন যেটা অনেকেই এখন বোঝেনা।
লোক মনে করে তথ্য প্রযুক্তির যুগ এমন যেখানে জ্ঞানের কি প্রয়োজন। অনেক বয়স্ক মানুষও জ্ঞান সম্বন্ধে তেমন একটা ধারণা রাখেনা। জ্ঞানের যেমন শেষ নেই শিক্ষারও তেমন বয়স নেই, এই কথা আমরা সকলেই জানি তবে মানতে পারে কয়জন। আমাদের শুধু দুর্বলতা একদিকে নয় অনেক দিকে থাকার কারণে, বাস্তব স্ট্যাটাস কমপক্ষে আমরা জানার চেষ্টা করব।

যার ফলে আমরা বাস্তব কিছু নতুন তথ্য জেনে বুঝে অনেক বিষয়ে সচেতনতা নিজের ভিতরে নিয়ে আসতে পারবো। এমনকি জ্ঞান অর্জন করতে পারব যেটা আসলেই মানুষের প্রত্যেকের জরুরী। জ্ঞান মানুষের এতটা জরুরী সেটা বলে বোঝানো যাবে না, সুতরাং জ্ঞান অর্জন করুন জগতে স্পষ্ট হয়ে যাবে। যাই হোক এতক্ষণ বকবক করার মূল পয়েন্টটা হচ্ছে বাস্তব স্ট্যাটাসটা আসলে কি?

বাস্তব স্ট্যাটাস আধুনিক ভাবে খুঁজে পাবেন!

অনলাইনে বাস্তব স্ট্যাটাস এর অভাব নেই। ফেসবুকের মত বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে ম্যাক্সিমাম সময় অনেক গ্রুপ তৈরি করে সেখানে, বাস্তব স্ট্যাটাস সহ বিভিন্ন স্ট্যাটাস প্রকাশ করা হয়। আধুনিকভাবে বাস্তব স্ট্যাটাস খুঁজে পাওয়ার মানে হচ্ছে, সেটা সরাসরি অনলাইনে।

অনলাইন কিন্তু একসময় ছিল না, আর এখন এসেছে বলে অনেকে ভাবতেও সময় পায় না যে আধুনিক অনলাইন আসলে কি! সুতরাং বলতে পারি বাস্তব স্ট্যাটাস আধুনিক ভাবে খুঁজে পাওয়া যাবে অনলাইনের বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে। আপনি চাইলে নিজেও বাস্তব স্ট্যাটাস সমূহ বিভিন্ন ওয়েবসাইট থেকে সংগ্রহ করে, ফেসবুকের মত বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে পারেন।

আপনি যদি বাস্তব স্ট্যাটাস সমূহ মানুষের কাছে পৌঁছে দেন এবং তা থেকে, মানুষ শিক্ষা গ্রহণ করে তাহলে এর ফলশ্রুতিটা আপনার উপর কথা। সুতরাং শুধু অন্যকে শেখানো নয় নিজেও শিখতে পারা এর জন্য বাস্তবে স্ট্যাটাস সমূহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে আধুনিকভাবে আপনি শেয়ার করতে পারেন।
  • আধুনিকভাবে বলতে, আপনার ক্রিয়েটিভিটি দিয়ে বাস্তব স্ট্যাটাস তৈরি করতে পারলে ভালো তবে, আপনি যদি না পারেন তাহলে সরাসরি গুগলের বিভিন্ন ওয়েবসাইট থেকে আধুনিকভাবে কপি করে নিবেন। এবং এটি প্রচার করবেন তবে শিক্ষাটা যেন স্ট্যাটাসের ভিতর থাকে।
এমনকি বাস্তব স্ট্যাটাসের ভিতরে জ্ঞানের কথাবার্তা ও শিক্ষনীয় হিসেবে উপস্থাপন করা উচিত। পাশাপাশি নিজেও এই বাস্তবের স্ট্যাটাস থেকে শিখতে পারি সেদিকেও খেয়াল রাখতে হবে। আশা করি এতক্ষণে নিশ্চয়ই বাস্তব আধুনিক স্ট্যাটাস সম্বন্ধে বুঝতে সক্ষম হয়েছেন।

বাস্তব স্ট্যাটাস মানুষকে বাস্তব শিখায়!

হ্যাঁ বাস্তবে স্ট্যাটাস মানুষকে বাস্তব শেখায়, যেটা বাস্তবে ঘটে গিয়েছে সেটি হলো বাস্তব কথা। আর যেটা আগে থেকেই ঘটে গিয়েছিল সেটা হলো ইতিহাস। ইতিহাস থেকে আমরা অনেক কাহিনী দেখতে পাই যেটা বর্তমান বাস্তব সময়ও অনেক শিক্ষা দিচ্ছে। সুতরাং আমাদের ইতিহাস থেকেও বাস্তব সম্বন্ধে সচেতনতার জন্য শিখতে, জানতে ও বুঝতে হবে।

বাস্তব স্ট্যাটাস মানুষকে বাস্তব শেখাতে তখনই পারবে, যখন সবার আগে সেটা নিজের ভিতর শিক্ষিত হিসেবে গণ্য হয়েছে। বাস্তব স্ট্যাটাস আপনি শুধু পড়বেন পড়ার কোন শেষ নেই। যত পড়বেন তত ক্রিয়েটিভিটি তৈরি হবে যেখান থেকে আপনিও বিভিন্ন ধরনের বাস্তবে স্ট্যাটাস শুধু তাই নয় অনেক স্ট্যাটাস তৈরি করতে সক্ষম হবেন।

মানুষের কাছে প্রচার-প্রচারণা, বাস্তব স্ট্যাটাস আমাদেরকে সত্যিই অনেক বড় এক দায়িত্ব পালন করায়। যদি এ কথাগুলি কোথাও লেখা নেই কিংবা বাধ্যতামূলক বিষয়টি গুরুত্বপূর্ণ কোন জায়গায় লেখা নেই। তবে আপনি একটু চিন্তা করলে বুঝতে পারবেন বাস্তব স্ট্যাটাস মানুষের কাছে শেয়ার করা কেন উচিত!

বাস্তব স্ট্যাটাস সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে দিন!

বাস্তবে ঘটে যাওয়া এবং পরবর্তীতে শিক্ষা হিসেবে নিজের ভিতর গঠন করা এটা কোথায় বা লেখা থাকবে। সব কথার এক মূল মন্ত্র, আপনি বাস্তব স্ট্যাটাস নিজে অন্যের কাছ থেকে শিখতে পারেন অথবা নিজের ক্রিটিভিটি দিয়ে স্ট্যাটাস তৈরি করে মানুষের কাছে পৌঁছে দিতে পারেন।

কারণ আমরা এদিকে ওদিকে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে আলতু ফালতু ভাবে অনেক সময় অপচয় করে থাকি। আর এই অপচয়িত সময়টুকুর ভিতর আমরা যদি কিছু শিখতে পারি স্ট্যাটাস থেকে তাহলে সেটা তো খারাপ হবে না তাই না!

আমাদের উচিত বাস্তব স্ট্যাটাস গুলি বেশি বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়া। সোশ্যাল মিডিয়াতে এখন বেশি মানুষ সময় ব্যয় করে থাকে, তাই আমরা বাস্তবের স্ট্যাটাস গুলো কোনভাবে যদি তাদের সামনে উপস্থাপন করি তারা হয়তো অনেক কিছু শিখতে পারবে। আপনি যদি শিক্ষনীয় ভাবে বাস্তবের স্ট্যাটাস উপস্থাপন করতে ব্যর্থ হন তাহলে সেটা আপনার দুর্বলতা।

তবে অবশ্যই পিছিয়ে নয় আপনাকেও জ্ঞান অর্জন থেকে বিরত থাকা যাবে না। তারপরে এমনিতেই দেখবেন আপনিও নিজের ক্রিয়েটিভিটি বুদ্ধি খাটিয়ে বিভিন্ন স্ট্যাটাস মানুষের কাছে পৌঁছে দিয়ে লাভবান হবেন।

বাস্তব স্ট্যাটাস সম্পৃক্ত শেষ কথা

বাস্তবে স্ট্যাটাস মানুষের ভিতরে বাস্তবকে তুলে এমন ভাবে ধরে যেটা থেকে শিক্ষা গ্রহণ মুহূর্তে করা সম্ভব। আমাদের বাস্তব সম্বন্ধে সচেতনতা ও করণীয় সম্পর্কেও এই স্ট্যাটাস। অর্থাৎ আমরা বাস্তব স্ট্যাটাস থেকে এমন কিছু জানতে, শিখতে ও বুঝতে পারি যেটা আসলেই শিক্ষনীয়।

তাই আমাদের সকলের উচিত বাস্তব স্ট্যাটাস পারলে নিজে তৈরি করে মানুষের কাছে পৌঁছে দিতে, আর না পারলে এই বাস্তব স্ট্যাটাস সমূহ সামনে আসলে সেগুলি থেকে শিক্ষা গ্রহণ করতে পারি। আপনি যদি বাস্তব স্ট্যাটাস গুলি খুঁজে পেতে চান তাহলে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে অনুসন্ধান করতে পারেন এমনকি গুগলেও অনুসন্ধান করতে পারেন।

পাশাপাশি সেগুলি কপি পেস্টের মাধ্যমে নিজে শেখা এবং অন্যকে শেখানোর ভালো একটি মাধ্যম হতে পারে। নিজের সতর্ক হোন অন্যকে সতর্ক শেখান বাস্তব স্ট্যাটাস প্রকাশ করে। এমনকি আপনি যদি বাস্তবের স্ট্যাটাস পড়েনও তাহলেও আপনার হাজার প্রকার লাভ হতে পারে। 

আমরা সঠিক সময় সঠিক কাজে লাগানোর জন্য, আগেই নিজের ভিতর বাস্তব স্ট্যাটাস থেকে শিক্ষা গ্রহণ করতে পারি। তাহলে অন্যরাও শেখার সহজ সরল উপস্থাপনে বুঝতে সক্ষম হবে।

Post a Comment

Related Posts
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.