Upload your video and earn money 50৳/video Upload

কষ্টের স্ট্যাটাস 😶 Sad Status

কষ্টের স্ট্যাটাস, কষ্টের স্ট্যাটাস
MD Munna Hossen
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
Statusapps
আমি এমন একটা মানুষ যার আবেগ ইচ্ছের…
কারো কাছে কোনো মূল্য নেই..!!
Statusapps
তবুও বলি ভালো থাকুক সেই মানুষটা…
যে কিনা আমার জীবনটা এত সুন্দর করে এলোমেলো করে দিয়ে চলে গেছে..!!!
Statusapps
খুব যত্নে রাখা জিনিস গুলো..
হয়তো ভেঙে যায় নয়তো হারিয়ে যায়..!!
Statusapps
যারা ভালো থাকার জন্য সরে গিয়েছে…
তারা দূরেই ভালই থাকুক.!!
Statusapps
সেই প্রেম পৃথিবীতে কাউকে কাঁদায়…
আবার কাউকে হাসায়.!!
Statusapps
কেমন আছিতে আলহামদুলিল্লাহ বলা মানে
এই নয় যে, “আমার কোনো দুঃখ নেই”!!
যেমনই আছি রবের প্রতি সন্তুষ্ট আছি!
Statusapps
নিজেকে নিজে ‘সান্তনা’ দিতে পারাটা পৃথিবীর
সবচেয়ে জ’টি’ল এবং সুন্দরতম একটি ক্ষ’ম’তা।
Statusapps
যারা নি’র্দ্বিধায় একজনকে ছেড়ে আরেক জনকে বেছে নেয়
তারা কখনো’ই তুমি হী’নতায় ভো’গে না…..!
Statusapps
সুন্দর সে নয় যে,দেখতে সুন্দর,
সুন্দর তো সে,যার মন এবং মানসিকতা সুন্দর!
Statusapps
জীবণে সে একজন লাকি মানুষ যার কিনা… 
বিনা স্বার্থে খবর নেওয়ার মতো একটা বন্ধু আছে!!

কষ্টের স্ট্যাটাস আমাদের কাছে কেউ পৌঁছে দিলে, সেখানে আমরা এমন কিছু কথা খুঁজে পাই যেটা আমাদেরকে অনুপ্রেরণা যোগায়। মনে হয় যেন কষ্টের স্ট্যাটাস আমাদেরকে এমনভাবে ঘিরে রেখেছে, তার কষ্টের সঙ্গে আমার কষ্টের অনেকটাই মিল রয়েছে।

তবে আসলে ব্যাপারটা হলো মানুষের জীবনে সকলের কাছে সুখ দুঃখ কষ্ট সব কিছুই রয়েছে। এমন কোন লোক বলতে পারবে না যে আমার জীবনে কোন দুঃখ নেই! এমন কি কেউ বলতে পারবেনা আমার জীবনে সুখে ভরপুর। আমরা যে কোন মানুষই বলেন না কেন সবার ভিতরে দুঃখ, কষ্ট, দুর্দশা, হতাশা, ভালোলাগা, ভালোবাসা সব কিছুই দেখতে পায়।

কষ্টের স্ট্যাটাস
কষ্টের স্ট্যাটাস

আমরা যদি এখন আমাদের তথ্যপ্রযুক্তির বিপ্লবের সঙ্গে কষ্টের স্ট্যাটাস নিয়ে আলোচনা করি, তাহলে দেখতে পাই এই কষ্টের স্ট্যাটাস আমাদের নানাভাবে উপকৃত করতে পারে। যেমন আপনি নিজ দায়িত্বে আপনার অভিজ্ঞতা থেকে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে কষ্টের স্ট্যাটাস পোস্ট করলেন। আরো কিছু হতে পারে যেমনঃ
আপনার জীবনে হয়তো কিছু কষ্টের মুহূর্ত এসেছে, কিন্তু সেটা সবসময়ের জন্য ছিল না এই বিষয়ের অভিজ্ঞতা কি আপনি স্ট্যাটাস লিখতে পারেন।

স্ট্যাটাস যদি কষ্টের হয় সেটি মানুষকে উৎসাহ দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে পারেন।

কষ্টের স্ট্যাটাস আপনার মত হয়তো অনেকের আসতে পারে সুতরাং কষ্টের স্ট্যাটাস গুলি সুন্দরভাবে লিখুন এবং উপস্থাপন করুন দর্শকের সামনে।

কষ্টের স্ট্যাটাস এমনভাবে উপস্থাপন করা উচিত যেটা নিজে আরও বেশি শেখার পাশাপাশি অন্যরাও শিখতে পারে।

কষ্টের স্ট্যাটাস কি?

কষ্টের স্ট্যাটাস হলো এমন এক কথা যেগুলি মানুষকে কষ্ট থেকে মুক্তি দিতে উৎসাহ দিয়ে থাকে। যেমন আপনি কোন নির্দিষ্ট বিষয়ে অনেকটাই কষ্ট পেয়েছেন। তবে এই নির্দিষ্ট বিষয়ের কষ্ট আপনার সারা জীবনের জন্য হুমকি হয়ে দাঁড়াবে না। কোন না কোন সময় ওই নির্দিষ্ট কষ্ট আপনার এক সময় থাকবে না চলে যাবে।

এখন আপনি ওই নির্দিষ্ট বিষয়ের কষ্টটি নিয়ে শুরুতে কতটা ভেবেছিলেন? পরবর্তীতে এসে আপনাকে কতটা সময় খেয়ে নিয়েছিল? পরবর্তীতে আপনি মুক্তি পাওয়ার পর তার অনুভূতিটা কেমন সেটা স্ট্যাটাস আকারে প্রকাশ করাই হলো কষ্টের স্ট্যাটাস।

আমরা যদি এখন কষ্টের স্ট্যাটাস সম্বন্ধে একটা লিস্ট তৈরি করি। তাহলে বিভিন্নভাবে এই কষ্টের স্ট্যাটাস উপস্থাপন বা প্রেসেন্টেশন করা যায় যেমনঃ

  • কষ্টের স্ট্যাটাস মানুষকে এমন ভাবে উৎসাহ দিবে যেটা থেকে কষ্টের চিন্তাটা দূর হবে।
  • কষ্টের স্ট্যাটাস আসলে এমন কথা যেখানে কষ্ট সম্বন্ধে সচেতনতা সৃষ্টি করবে।
  • কষ্টের স্ট্যাটাস এর ভিতর এমন তথ্য প্রদান করা থাকবে যেগুলি থেকে মানুষ শিক্ষা গ্রহণ করতে পারে।
  • কষ্টের স্ট্যাটাস এমন বাক্য যেখানে মানুষ মানুষের কষ্টের সম্বন্ধে অগ্রিমভাবে বুঝে নিজের সিদ্ধান্ত অটল করবে। (ইত্যাদি)

কষ্টের স্ট্যাটাস আমাদেরকে উৎসাহ দেয় নাকি ভেঙে ফেলে?

কষ্টের স্ট্যাটাস আমাদেরকে উৎসাহ দেয়! হ্যাঁ আপনি ঠিকই বুঝেছেন কষ্টের স্ট্যাটাস আমাদেরকে উৎসাহ দেওয়ার জন্য সেরা। তবে এখনকার প্রযুক্তির যুগে যতই আমরা উন্নয়নশীল নিজেদেরকে বলি না কেন, কষ্টের এই স্ট্যাটাস অনেকে দিয়ে থাকে যেগুলি দেখে শিক্ষাটা হয়ে যায় ভেঙে পড়ার মত।

যেহেতু আমাদের প্রমাণিত হয়ে গেল কষ্টের স্ট্যাটাস আমাদেরকে শিক্ষা দেওয়ার জন্য পারফেক্ট মাধ্যম। সুতরাং এই শিক্ষাটা যেন, মানুষকে এমন ভাবে না বোঝাই যেটা শুনলে মানুষ আরো হতাশা হয়ে যায়। আমরা দুঃখ, কষ্ট, দুর্দশা, ভাললাগা, ভালোবাসা ইত্যাদির সঙ্গে সম্পর্কিত। তাই আমাদের এই ভালো ও খারাপ উভয় দিকটা বিবেচনা করে, মানুষের সামনে কষ্টের স্ট্যাটাস টা উৎসাহ দেয় সেভাবে উপস্থাপন করা উচিত।

আমাদের জীবনে ঘটে যাওয়া বিভিন্ন স্ট্যাটাস আমরা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে উপকারের আশায় পোস্ট করতে পারি। আর এই কষ্টের স্ট্যাটাস পাওয়ার জন্য আপনি অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট সহ এপ্লিকেশনও পেয়ে যাবেন। সেগুলি থেকে যাচাই-বাছাই করে মানুষের শিক্ষনীয় স্ট্যাটাসটা আপনি বাছাই করুন। এবং পারলে এই কষ্টের স্ট্যাটাস থেকে নিজে শেখার পাশাপাশি অন্য কেউ শিক্ষা দেওয়ার উদ্দেশ্যে পোস্ট করতে পারেন। (পোস্ট করলে আপনারই উপকার হবে, কারণ আপনি তাকে হয়তো কিছু শিখাচ্ছেন যেটা সে শিখতেও পারে)

কষ্টের স্ট্যাটাস সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন!

আমাদের যতই উন্নয়নশীল দেশ না কেন কষ্ট আমাদের জীবনে থাকবেই এটাই বাস্তব। আর আমরা এই প্রযুক্তির যুগে অনলাইনে অনেক সময় ব্যয় করে থাকি। আপনার আমার মত অনেকের জীবনে কষ্টের সম্মুখীন টা খুবই স্বাভাবিক। যেহেতু প্রযুক্তির যুগে আমরা সময়টা এভাবে ওভাবে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে কাটাতে সাৎছন্দবোধ করি, তাই আমাদের কষ্টের স্ট্যাটাস গুলি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে হবে।

কষ্টের স্ট্যাটাস সোশ্যাল মিডিয়াতে শেয়ার করলে, সেখানে আনলিমিটেড পোস্ট হিসেবে পড়ে থাকবে আপনি যতক্ষণ না ডিলিট করবেন। এখন কিছু সময়ের ভিতর অনেকেই এই কষ্টের স্ট্যাটাস দেখতে পারবে, আবার আরো কিছুক্ষণ পর অনেকেই এই কষ্টের স্ট্যাটাস দেখতে পারবো। এভাবে করে আপনি আপনার এই স্ট্যাটাস মানুষের কাছে পৌঁছে দিয়ে তাদেরকে উৎসাহ প্রদান করতে পারেন।

যেই স্ট্যাটাস আপনি শেয়ার করবেন সেটা তো আপনাকে শুরুতেই শিখতে এবং বুঝতে সাহায্য করছে। পাশাপাশি আপনি যদি অন্যের উপকারের আশায় বা শেখার জন্য পোস্ট করেন বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে, তাহলে সেখানেও আপনি আসলে লাভবান হচ্ছেন কারণ তারা আপনার কাছ থেকে হয়তো কিছু শিখলেও শিখতে পারে।
  • কষ্টের স্ট্যাটাস আমরা শুরুতেই নিজেরা বোঝা ও শেখার চেষ্টা করব।
  • কষ্টের স্ট্যাটাসগুলির ভিতর নিখুঁত বানান শুদ্ধ করে তাদের কাছে উপস্থাপন করব যারা এই সম্মুখীন হতে পারে।
  • কষ্টের স্ট্যাটাসগুলির ভেতর প্রত্যেকটি কথা শিক্ষনীয় হিসেবে উপস্থাপন করব যেন কেউ দেখলেই সেটা বুঝতে পারে।
  • কষ্টের স্ট্যাটাস কখনোই মানুষকে মূর্খ বানাবে না, সময় নষ্ট করাবে না, ধ্বংসের দিকে নিয়ে যাবে না বরং উৎসাহ প্রদান করবে।
  • আমাদের কষ্টের স্ট্যাটাসগুলি কখনো নিজের কাছে আসলে সেগুলি না এড়িয়ে শিক্ষার উদ্দেশ্যে বোঝা উচিত।
  • ফেসবুকের মত বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে আপনি তৈরি করতে পারেন, যেখানে স্ট্যাটাস গুলি যে কেউ প্রকাশ করতে পারবে এবং সেখান থেকে শিক্ষা গ্রহণ করবে।
  • এমনকি বিভিন্ন গ্রুপে ও ভিডিওতে কষ্টের স্ট্যাটাস গুলি এমনভাবে উপস্থাপন করবে যা থেকে সহজে সকলের শিক্ষা উপস্থিত হয়।
কষ্টের স্ট্যাটাস, তোমাদের জীবনের বিভিন্ন দুর্দশা কাটাতে সাহায্য করে। ভালোলাগার বিষয়টি উপস্থাপন হয় কষ্টের স্ট্যাটাসের ভেতর। আমাদের সময়টা কষ্টে নয় বরঞ্চ তাল মিলিয়ে মানিয়ে চলার সঙ্গে হতে হবে।

কষ্টের স্ট্যাটাস এর সঠিক ব্যবহার!

  • আপনি পারলে সোশ্যাল মিডিয়াতে নিজের গ্রুপ তৈরি করবেন।
  • গ্রুপের মূল কাহিনী দিবেন স্ট্যাটাস সম্বন্ধে যেখানে সকলে সকলের স্ট্যাটাস দিতে পারবে।
  • কষ্টের স্ট্যাটাস এর ভেতর মানুষের উৎসাহ প্রদানের বিষয়টি খেয়াল রাখার নিয়ম রাখবেন।
  • এমনকি আপনি সোশ্যাল মিডিয়ার ভেতর ভিডিও তৈরি করতে পারেন।
  • উন্মুক্ত একটা পদ্ধতি গঠন করে নিবেন যেখানে সকলে সকলের স্ট্যাটাস সুন্দরভাবে উপস্থাপন করে।
  • না পারলে আপনি সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন গ্রুপে অথবা পেইজে জয়েন হয়ে নিবেন।
  • এই ধরনের গ্রুপ পেজে বিভিন্ন স্ট্যাটাস দেখবেন অনেকেই দিয়ে থাকে।
এদিকে আপনি যদি ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে কিংবা অনলাইনে সময়টা অল্প অপচয় করেন, তাহলে দেখবেন এই অল্প সময়ে আপনি এই সোশ্যাল মিডিয়ার স্ট্যাটাসটি শুরুতেই খুঁজে পাবেন এবং শিক্ষা গ্রহণ করে নিতে পারবেন।

অল্প সময়ে আপনার শিক্ষাটা সঠিকভাবে আসলে আপনি, এই প্রযুক্তির যুগেও সঠিক ব্যবহারটা করতে পারবেন। অর্থাৎ আমরা বুঝতে পারলাম যে কষ্টের স্ট্যাটাস এর সঠিক ব্যবহারটা কেমন করলে আমাদের সময়টা বাঁচবে। সময়টা নিয়ে কথা যদি বলি অনেকে হয়তো রাগ করবেন! তবে সত্যিকার অর্থে সময় মানুষের মূল্যবান এমন জিনিস যেটা সঠিক প্রয়োগ না করলে কেউ বুঝতে পারে না। (সময় আসলে কি)

কষ্টের স্ট্যাটাস সম্পৃক্ত শেষ কথা

অনেক বকবক করা হলো কষ্টের স্ট্যাটাস সম্বন্ধে, না জানি কে পড়েছেন আর কে পড়েন নি! তবে কষ্টের স্ট্যাটাস সম্বন্ধে মূল বিষয়টা, আমরা যেটা বোঝানোর চেষ্টা করেছি সেটা হচ্ছে সঠিক প্রয়োগ। আপনি সময়কে অপচয় নিজের করবেন না, এবং অন্যকে বিরত রাখার প্রচেষ্টাটা করতে পারেন।

মানুষের কষ্টের স্ট্যাটাস এমনভাবে উপস্থাপন করুন যেখান থেকে তারা উৎসাহ পায়। সোশ্যাল মিডিয়াতে আমরা নিজের সময়কে অপচয় না করে এর সঠিক ব্যবহার বিভিন্ন শিক্ষার মাধ্যমে অর্জন করতে পারি। আর এই শিক্ষাটা স্ট্যাটাস হিসেবে আমাদের কাছে উপস্থাপন হলে অনেক কিছু শিখতে অল্প সময় লাগে।

আজকের এই আর্টিকেল থেকে বেশ কিছু পয়েন্টে আমরা কষ্টের স্ট্যাটাস সম্বন্ধে বুঝতে পারলাম। আমরা যদি কষ্টের স্ট্যাটাস সম্বন্ধে সচেতনতার সঙ্গে এই প্রযুক্তির সময়ও কাটাতে পারি তাহলে আমরা অনেক কিছু শিখতে পারবো, পাশাপাশি অন্যকে শিখিয়েও নিজে লাভবান হতে সক্ষম হব।

Post a Comment

Related Posts
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.